কাকের বাসায় কোকিল এসে ডিম পেড়ে চলে যায়, কোকিল বড় হয়ে পালিয়ে যায়, কেন এ কথা বললেন মমতা?


বুধবার,০১/০৫/২০২৪
186

পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতনে নির্বাচনী জনসভায় অংশ নিলেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সভা থেকে কেন্দ্রের বিজেপি সরকারকে কড়া ভাষায় আক্রমণ করলেন মমতা। তৃণমূল সুপ্রিম বলেন, বিজেপি মিথ্যে কথা বলে বেড়াচ্ছে। বলছে বিনা পয়সায় রেশন দেয়। বাংলার মানুষকে বিনা পয়সায় রেশন দিচ্ছে রাজ্যের সরকার, কেন্দ্রীয় সরকার নয়। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আগেরবার এই সিটটা আমরা হেরেছিলাম। এবার সিটটা আমাদের দেবেন তো? মমতা প্রশ্ন তোলেন, বিজেপি কী দিয়েছে? কেন্দ্রে সরকারে রয়েছে নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপি। ওরা কৈফিয়ৎ চাইছে? জবাব তো ওদেরকেই দিতে হবে। মমতা বলেন বিজেপি কৃষকদের ভাতে মেরেছে। একশ দিনের কাজের টাকা আটকে রেখেছে কেন্দ্র, সেই টাকা রাজ্য মেটাচ্ছে। আবাসিক টাকাও আটকে রেখেছে কেন্দ্র।
কেন্দ্রকে আক্রমণ করে মমতা বলেন, ওরা চোর বলছে, উত্তরপ্রদেশের রেকর্ড কার্ড সামনে নিয়ে এলে দেখিয়ে দেব কারা চোর।
এদিনের সভায় মমতা বলেন কাকের বাসায় এসে কোকিল ডিম পেরে চলে যায়। তারপর কোকিল বড় হয়ে পালিয়ে যায়। বিজেপিকে কটাক্ষ করতে গিয়ে এই প্রসঙ্গ উত্থাপন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী জয়ী হওয়ার পর এলাকার কোন উন্নয়ন না হওয়ার প্রসঙ্গ উত্থাপন করেন। সাধারণ মানুষের কাছে তাই আবেদন করেন এবারের নির্বাচনে তৃণমূলকে সমর্থন করার।
মমতা বন্দ্যোপাধ্যায় বলেন লক্ষ্মীর ভান্ডার চাইলে বিজেপির ভান্ডার উপড়ে দিন। বোমা ফাটাবো বলে ২৬ হাজার মানুষের চাকরি খেয়ে নিল বিজেপি। তৃণমূল সুপ্রিমো বলেন, আমরা চাকরি দিচ্ছি, ওরা চাকরি খেয়ে নিচ্ছে। কাজ করতে গেলে অনেক সময় ভুল হয়ে থাকে। সেই ভুল শুধরে নেব। এদিনের সভা থেকে বললেন মমতা। চাকরি বাতিল নিয়ে কেন্দ্রকে আক্রমণ শানালেন তৃণমূল সুপ্রিমো।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট