সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার


শনিবার,০৪/০৫/২০২৪
738

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে সাফল্যের কথা তুলে ধরা হলেও পাল্টা প্রচারে নেমেছে তৃণমূল। CAA-তে ফর্ম ফিলাপ করলেই নাগরিকত্ব হারাবে মানুষ। বলাগড় এলাকায় বাড়ি বাড়ি প্রচার করছেন তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। সেই সঙ্গে লোকসভা নির্বাচনে দলের প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে প্রচারও সেরে নিচ্ছেন।

২৪ এর লোকসভা নির্বাচনে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। কেন্দ্রীয় সরকার দেশজুড়ে সিএএ লাগু করেছে। বিজেপির অন্যতম প্রতিশ্রুতি ছিল এদেশে বসবাসকারী সকল শরণার্থীদের নাগরিকত্বের স্বীকৃতি দেওয়ার। ভোটের মুখে তাই সিএএ লাগু করে নির্বাচনে বাজিমাত করতে চেয়েছিল বিজেপি। কিন্তু সিএএ-তে আবেদন করার ক্ষেত্রে এমন কিছু নথি জমা দেওয়ার শর্ত বলা আছে যা এদেশে বসবাসকারী শরণার্থীর পক্ষে তা জোগাড় করা কঠিন। অবশ্য বিজেপির পক্ষ থেকে সিএএ-র পক্ষে জোরালো সওয়াল চলছেই।
পাল্টা মানুষকে সচেতন করতে পথে নেমেছেন বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। বাড়ি বাড়ি প্রচারে তিনি তুলে ধরছেন এর বিপদজনক দিকগুলি। প্রতিদিন সকালে একটি গাড়ি নিয়ে প্রচারে বেরিয়ে পড়ছেন এই দলিত বিধায়ক। বলছেন, CAA নিয়ে আবেদন করলেই নাগরিকত্ব হারাবে বাংলার রিফিউজি মানুষেরা।
গত লোকসভা নির্বাচনে হুগলি কেন্দ্র থেকে জয়ী হয়েছিল বিজেপি। তবে বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস জমি পুনরুদ্ধার করে। এই লোকসভা এলাকার বলাগড়ে বহু উদ্বাস্তু মানুষের বসবাস। এবারের নির্বাচনে তাঁরা যাতে বিজেপির ফাঁদে পা না দেয় সেজন্যই এই প্রচার বলে জানান মনোরঞ্জন। সিএএ-র বিরোধিতা এবং দলীয় প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের প্রচার এই ভাবেই সারছেন এই তৃণমূল বিধায়ক।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট