বাগবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ভষ্মীভূত বস্তির বাসিন্দাদের পাশে থাকার আশ্বাস দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়


বৃহস্পতিবার,১৪/০১/২০২১
953

বাগবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ভষ্মীভূত বস্তির বাসিন্দাদের পাশে থাকার আশ্বাস দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ধ্বংসস্তূপ এলাকা পরিদর্শনে আসেন মুখ্যমন্ত্রী। কথা বলেন ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের সঙ্গে। তিনি বলেন, কোন চিন্তা নেই, সরকার পাশে আছে। ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের বাড়ি তৈরি করে দেওয়া থেকে শুরু করে সবকিছুই সরকার করে দেবে বলে আশ্বাস দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ বিষয়ে মন্ত্রী শশী পাঁজা এবং কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য অতীন ঘোষকে দায়িত্ব দেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন আপাতত তাদের অস্থায়ী জায়গায় রাখার ব্যবস্থা করা হবে। শীঘ্রই তাদের বাড়ি তৈরি করে দেওয়া হবে। জামাকাপড়, শীতের বস্ত্রসহ ব্যবহৃত জিনিসপত্র সরকার দেবে বলে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন। রাজ্যের মুখ্যমন্ত্রীকে পাশে পেয়ে ক্ষতিগ্রস্ত মানুষেরা স্বস্তি পেলেন। বুধবার সন্ধ্যায় বাগবাজারের এই বস্তিতে হঠাৎ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দাউ দাউ করে জ্বলতে থাকে গোটা বস্তি। পুড়ে ছাই হয়ে যায় সব কিছুই। অবশিষ্ট কিছু আর বাকি ছিল না।

বাগবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গিয়েছে গোটা বস্তি। ধ্বংসস্তূপের মধ্য থেকে কিছু ফিরে পাওয়ার আপ্রাণ চেষ্টা। হাহাকার গোটা এলাকায়। জরুরি নথিপত্র থেকে ব্যাবহারিক জিনিসপত্র – রক্ষা পাইনি কিছুই। সকালে ধ্বংসস্তূপ ঘুরে দেখেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। তিনি আশ্বাস দেন এলাকার বাসিন্দাদের পাশে আছি রাজ্য সরকার। কলকাতা পুরসভার অন্যতম প্রশাসক অতীন ঘোষ সকালেই জানিয়েছিলেন সকলের বাড়ি নির্মাণ করে দেবে কলকাতা পুরসভা।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট