উপভোক্তা বিষয়ক মন্ত্রক জানিয়েছে, কোনো হোটেল বা রেস্তোঁরা খাবারের বিলের ওপর কোনোভাবেই সার্ভিস চার্জ নিতে পারবে না। এ বিষয়ে কোনোরকম অসৎ প্রক্রিয়া যাতে অবলম্বন করা না হয় বা ক্রেতা অধিকার যাতে ক্ষুন্ন না হয় সে ব্যাপারে CCPA এক নির্দেশিকা জারি করেছে। তাতে বলা হয়েছে, অন্য যে কোনো নামে সার্ভিস চার্জ আদায় করা যাবে না। সার্ভিস চার্জ দেওয়া সম্পূর্ণভাবে উপভোক্তার ইচ্ছাধীন। খাবারের বিল বা মোট বিলের ওপর জিএসটির সঙ্গে সার্ভিস চার্জ যোগ করা যাবে না বলেও মন্ত্রক জানিয়েছে। উপভোক্তারা জাতীয় উপভোক্তা হেল্পলাইনে ১৯১৫ এ ফোন করে এ বিষয়ে হোটেল বা রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযোগ জানাতে পারেন।
হোটেল বা রেস্তোঁরা খাবারের বিলের ওপর কোনোভাবেই সার্ভিস চার্জ নিতে পারবে না
মঙ্গলবার,০৫/০৭/২০২২
437
Loading...
https://www.banglaexpress.in/ Ocean code: