ভোটের আগে বিপুল পরিমাণ মার্কিন ডলার বাজেয়াপ্ত, কোথা থেকে আনা হচ্ছিল লক্ষ লক্ষ ডলার?


বৃহস্পতিবার,১৮/০৪/২০২৪
223

প্রথম দফার ভোটের আগের দিন বিপুল পরিমাণ মার্কিন ডলার বাজেয়াপ্ত। নদিয়ার ভারত বাংলাদেশ সীমান্তে বিশেষ অভিযান চালিয়ে বাজেয়াপ্ত করল বিএসএফ। গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে। বৃহস্পতিবার পর্যন্ত নগদ অর্থ ও অবৈধ সামগ্রী বাজেয়াপ্তের পরিমাণ ২৩৮ কোটি ১৫ লক্ষ টাকার।
শুক্রবার রাজ্যের তিনটি লোকসভা কেন্দ্রে প্রথম দফায় নির্বাচন। আর এই নির্বাচনের আগের দিন পর্যন্ত নগদ অর্থ ও অবৈধ সামগ্রী বাজেয়াপ্ত হয়েছে ২৩৮ কোটি ১৫ লক্ষ টাকার। রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী জানান, সবচেয়ে বড় বাজেয়াপ্তের ঘটনা ঘটেছে নদিয়ার বাংলাদেশ সীমান্তে। এক ব্যক্তির কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে মার্কিন ডলার। যার ভারতীয় মূল্য ১৬ লক্ষ ৭১ হাজার ৬০০ টাকা। এছাড়া ভারতীয় ছয় লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। নদিয়ার ভারত বাংলাদেশের হৃদয়পুর সীমান্ত থেকে এই বিপুল অংকের বিদেশী মুদ্রা আটক করে বিএসএফ।
এদিকে কোচবিহারের দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহকে সেন্সর করল নির্বাচন কমিশন। শুক্রবার নিজের বিধানসভা এলাকার বাইরে যেতে পারবেন না তিনি। কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক তাঁর বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক এর কাছে। তৃণমূলের অভিযোগ, বিজেপির অভিযোগে মান্যতা দিল কমিশন। কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল। ভোটে বেআইনিভাবে হস্তক্ষেপের অভিযোগ এনেছে তৃণমূল।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট